BLANTERVIO103
Thursday, April 30, 2020
#কুম্ভমেলায়_এসে_২৫০০_বিদেশীর_হিন্দু_ধর্ম_গ্রহণ

ইতিমধ্যে আপনারা জেনেছেন যে কুম্ভমেলা বিশ্বের সবচেয়ে বড় শান্তি সমাবেশ। ২০১৯ সালের কুম্ভমেলায় ১৫-২০ কোটি মানুষের সমাগম ঘটেছে। এটা সর্ব ধর্মের মানুষের জন্য উন্মুক্ত। সবচেয়ে বড় আশ্চর্য্য বিষয় হলো আমাদের ঘরেই একটি বিশ্বরেকর্ড অথচ বাংলা মিডিয়াগুলো এতো দিন আমাদেরকে জানতে দেয়নি। ইউনাইটেড হিন্দু কনসার্ন সর্বপ্রথম বিষয়টিতে ফোকাস করে। তার পর বিবিসি বাংলাসহ অন্যান্য মিডিয়াগুলোর নজরে আসে। রেকর্ড সংখ্যক বিদেশী এবারের কুম্ভমেলা যোগ দিয়েছেন মোক্ষ লাভের আশায়।

তাদের অনেকে আবার কুম্ভমেলা থেকে বিভিন্ন ধরণের ইনফরমেশন সংগ্রহ করছেন যাতে সেটি তাদের নিজ নিজ দেশে ছড়িয়ে দেয়া যায়। অনেক বিদেশিকে দেখা গেছে কপালে তিলক এবং স্বস্তিকা পরিহিত অবস্থা হিন্দু দেবদেবীর পূজা করতে।

২০১৯ সালের কুম্ভমেলার বিদেশিদের ২০টি স্টল দেখা গেছে। একজন প্রত্যক্ষদর্শী রঘুনাথ রাজী জানাচ্ছে অন্তত পক্ষে ২৫০০(দুই হাজার পাঁচশত) বিদেশী এখানে এসে স্বেচ্ছায় হিন্দু ধর্ম গ্রহণ করেছেন।

অনলাইন নিউজ পোর্টাল দ্য হিন্দু পোর্টাল বিষয়টির সত্যতা নিশ্চিত করে। উল্লেখ্য যে এবারের মেলা অনুষ্ঠিত হচ্ছে উত্তর প্রদেশের প্রয়াগরাজে (পূর্ববর্তী নাম এলাহাবাদ)। ভারতীয় পুলিশ অতিরিক্ত পুলিশ ফোর্স নিয়োগের মাধ্যমে সমাবেশে আগত পূর্ণার্থীদের নিরাপত্তা করেছেন।

ইকোনমিক্স টাইমস এর মতে কুম্ভমেলা বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল মেলা। অতিরিক্ত জনসাধারণের ভিড় সামাল দিতে উত্তর প্রদেশ সরকার ৩২০০ হেক্টর একর জায়গা বরাদ্ধ করেছে যা অন্যবারের তুলনায় ডাবল। ইকোনমিক্স টাইমস জানায় বিশ্বের সবচেয়ে বড় এই শান্তি সমাবেশ থেকে ৪২০০ কোটি ভারতীয় রুপি আয় হবে আদিত্যনাথ যোগী সরকারের।

ওঁম্ সনাতন জয়তুঃ হর হর মহাদেব

তথ্যসূত্র:- UHC বাংলা
Share This Article :

TAMBAHKAN KOMENTAR

7599550894000336510