BLANTERVIO103

নারী বিদ্বেষী ইসকন প্রবক্তা প্রভুপাদ এর ব্যপারে কথিত নারীবাদীরা কেনো চুপ?

নারী বিদ্বেষী ইসকন প্রবক্তা প্রভুপাদ এর ব্যপারে কথিত নারীবাদীরা কেনো চুপ?
Tuesday, March 3, 2020


 ইসকন নিয়ে যখন বিভিন্ন কথাবার্তা চলতেছে, তখন কোন নারীবাদীকে দেখলাম না ইসকনের বিরুদ্ধে কথা বলতে। এতে আমি অবাক হয়েছি। কারণ ইসকন প্রবক্তা প্রভুপাদ একমাত্র ব্যক্তি যে নারীদের সম্পর্কে এত সুন্দর সুন্দর থিউরী দিয়েছে, যা পৃথিবীতে বিরল।

 যেমন-

১) নারী স্বাধীনতা সম্পর্কে ১৯৭৭ সালের ৫ই এপ্রিল মুম্বাইয়ে একটি কথোপকথনে ইসকন প্রতিষ্ঠাতা প্রভুপাদ বলে:- Woman given freedom means prostitute. Free woman means prostitute. What is this prostitute? She has no fixed-up husband. And free woman means this, daily, new friend.
অর্থ: “নারীদের স্বাধীনতা দেওয়ার অর্থ পতিতাবৃত্তি, স্বাধীন নারী হলো পতিতা। সে কি ধরনের পতিতা? তার নির্দিষ্ট কোনো স্বামী নেই। স্বাধীন নারী অর্থ এটাই বোঝায় প্রতিদিন নতুন বন্ধু।”

২) নারীর জন্য ধর্ষণ কেমন লাগে এর ব্যাখ্যা দিয়ে গিয়ে ইসকন প্রতিষ্ঠাতা প্রভুপাদ বলে-
It is not that the woman do not like rape. They like sometimes. They willingly. That is the psychology. Outwardly they show some displeasure, but inwardly they do not. This is the psychology.
অর্থ: “এমন নয় যে মহিলারা ধর্ষণ পছন্দ করে না।কখনও কখনও পছন্দ করে।তারা স্বেচ্ছায় ধর্ষণকে পছন্দ করে।অর্থাৎ, মানসিকভাবে পছন্দ করে। তারা বাইরে অস্বস্তি, কষ্ট দেখায় কিন্তু ভিতরে ভিতরে এসব চায়!!" সূত্র: (https://bit.ly/2JOdeNj)

৩) “ধর্ষক পুরুষ নারীদের পছন্দ” কি সুন্দর থিউরী। প্রভুপাদ তার বই শ্রীমদ ভাগবতম ৪.২৫.৪১ এ বলেছে,
“Although rape is not legally allowed, it is a fact that a woman likes a man who is very expert at rape.”
অর্থ: “যদিও ধর্ষণ আইনত সিদ্ধ নয়, তারপরও বাস্তবতা এই যে মহিলারা সেই পুরুষকে পছন্দ করে যে ধর্ষণে অভিজ্ঞ।”

৪) কন্যা সন্তান জন্ম দেয়াকে ত্রুটি হিসেবে বর্ণনা করে ১৯৭৫ সালের ৯ই নভেম্বর ধনঞ্জয় কে লেখা একটি চিঠিতে লেখে:-
“I note that your wife and Visalaini both gave birth to baby girls. That is the defect. I want male children but you have no stamina for it. I expected from Visalaini by her belly that it would be a boy.”
অর্থ: আমি দেখেছি তোমার স্ত্রী এবং বিশালিনী উভয়ই মেয়ে সন্তান জন্ম দিয়েছে। এটি একটি ত্রুটি, আমি ছেলে সন্তান চাই কিন্তু তোমার তা জন্ম দেওয়ার শক্তি নেই। আমি বিশালিনীর পেট দেখে আশা করেছিলাম যে সন্তানটি ছেলে হবে।”

৫) নারীদের বুদ্ধিমত্তা সম্পর্কে মন্তব্য করতে গিয়ে ইসকন প্রতিষ্ঠাতা প্রভুপাদ ২৬ শে সেপ্টেম্বর ১৯৭২ এ শ্রীমদ ভাগবতম লেকচারে বলে,
“woman does not have more than thirty-six ounce of brain substance, whereas in man it has been found that he has got up to sixty-four ounce. Now, this is modern science. Therefore generally, generally, woman, less intelligent than man. You cannot find any big scientist, any big mathematician, any big philosopher amongst woman. That is not possible. Although in your country, you want equal status with man, freedom, but by nature you are less intelligent. What can be done? (laughter)”
অর্থ: “যেখানে পুরুষদের ব্রেইন হলো 64 আউন্স সেখানে মহিলাদের ব্রেইন ৩৫ আউন্স এর ও কম।
এটাই আধুনিক বিজ্ঞানের বক্তব্য যে মহিলারা পুরুষের থেকে কম ইন্টেলিজেন্স সম্পন্ন। আপনি মহিলাদের মধ্যে বড় কোন বিজ্ঞানী বড় কোনো ফিলোসোফার বড় কোনো ম্যাথমেটিসিয়ান পাবেন না। এটা সম্ভবই না। তারপরেও কিভাবে আপনি আপনার দেশে পুরুষের সমান স্ট্যাটাস চান স্বাধীনতা চান কিন্তু প্রকৃতিগতভাবে আপনি কম মেধাসম্পন্ন। এখন কি করা যেতে পারে? বিষয়টি হাস্যকর।”

প্রভুপাদের প্রত্যেকটা বক্তব্য ইসকন সদস্যদের কাছে ঐশ্যিবানীর মত। এছাড়া হিন্দুদের সরকার প্রণদিত পাঠ্যবইয়েও প্র্রভুপাদের জীবনী ও বক্তব্য আছে। এতে তরুণ হিন্দু প্রজন্মের মধ্যে প্রবেশ করছে প্রভুপাদের থিউরী। হিন্দু নারীদের বাঁচাতে হলেও অন্তত এ ভয়ঙ্কর নারীবিদ্বেষীদের থামানো জরুরী।
Share This Article :

TAMBAHKAN KOMENTAR

7599550894000336510